আমি মুক্তি চাই
- শাহ্ আলম শেখ শান্ত - " হুমায়রা হিমি " ১৩-০৫-২০২৪

যতদিন আমাকে মনে পড়িবে
হৃদয়ের অজান্তে ভুল করে কিংবা
জীবন ডায়েরীর কোন ছিড়া পৃষ্ঠা
স্মরণ করে দেয় ।


তবে নিশ্চিত হবে তোমার প্রতি আমার
প্রেমের উত্তাল তরঙ্গ
বর্ষার খর স্রোতের ন্যায় প্রবাহমান ।
আমার হৃদয় সাক্ষ্য দিচ্ছে আর
প্রেম বৃক্ষটির শাখা-প্রশাখা পত্র
মূল মূলরোম রাইজয়েড শিকর স্টোমাটা ;
প্রতি অঙ্গ কর্ণ কুহুরে ফিস ফিস কহিছে
তোমাকে জীবনভর ভালবাসতে ।


তাই তোমায় ভুলা দুঃসাধ্য আমার
না ভুলার দীঘল শ্বাস পবন বাহক হয়ে
পৌছাবে তোমার মগজে ।

যতই তপস্যা করো আমাকে মনে পড়বেই
আর স্মৃতির কাঁচা অনলে পোড়াবে
ভুলব কি করে ? বলো ,
তোমার প্রতি মেসন তুল্য ঘৃণা সৃজন হয়না
যার আক্ষেপে তোমায় ভুলিতে বাধ্য হব ।
অথচ তোমার দেয়া একেকটি কষ্ট
রজনীগন্ধা হাসনা হেনা পপি পুষ্প বেশে
দিবস নিশি ভরিয়া সুবাস ছড়ায়
সেই ঘ্রাণে আমি মোহিত হই ।


একটি উপায় আছে ফের এসে
সমস্ত স্মৃতি টাইটানিকের জাহাজে ভরে
প্রশান্তের অতল গভীরে ডুবিয়ে দাও ।
কঠিন মনে হলে
খুবই সহজ পন্থা আছে
এক পেয়ালা গরল এনে দাও ।
আমি সানন্দে পান করে
না ফেরার ধরাতে চলে যাব ;তবে
তোমার আপন হস্তে পান করাবে
এ আমার ক্ষুদ্র দাবি , কি পারবে না ?
প্রেম নামের কারাগার থেকে মুক্তি দিতে
আমি মুক্তি চাই চিরতরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।